বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছে ৪৬ জন। আর আজ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগী ১০১২ জন।

দেশে লাফিয়ে বাড়ছে করোনায় সংক্রমণের সংখ্যা, প্রতিদিনই সংখ্যাটা ছাড়িয়ে যাচ্ছে আগের দিনগুলোকে। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২০৯ জন, একদিনের বিচারে সংখ্যাটা বাংলাদেশের জন্য সর্বোচ্চ। দেশে এই প্রথম এক দিনে শনাক্তের সংখ্যা ২০০ ছাড়াল। নতুন করে গত ২৪ ঘন্টায় সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন আরও ০৭ জন।

মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৮০৪ জনের শরীরে। দেখা যাচ্ছে, নমুনা পরীক্ষা বৃদ্ধি পেলে আক্রান্তের সংখ্যাটাও বাড়ছে। দিনে দশ-বিশ হাজার নমুনা পরীক্ষা করা হলে সংখ্যাটা যে বিশাল অংকে গিয়ে দাঁড়াবে, সেটা বোঝার জন্যে গবেষক হতে হয় না। 

সরকারী হিসেব অনুযায়ী এখন পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছে ৪৬ জন। আর আজ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগী ১০১২ জন। নতুন করে গত ২৪ ঘন্টায় কেউ সুস্থ হননি, কাজেই সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার সংখ্যাটা অপরিবর্তিত থাকছে- ৪২ জনে।
 
এর আগে গতকাল শনাক্তের সংখ্যা ছিল ১৮২। মৃত্যু হয় ৫ জনের। গতকাল পরীক্ষা হয়েছিল ১ হাজার ৫৭০ জনের শরীরে। ওয়ার্ল্ডোমিটার এর তথ্যমতে, মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর ২টা পর্যন্ত বৈশ্বিক এ মহামারিতে সারা পৃথিবীতে এ যাবত প্রায় ১৯ লাখ ৩০ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রায় ৪ লাখ ৫৩ হাজার জন সুস্থ হয়ে উঠলেও প্রাণ গেছে ১ লাখ ১৯ হাজার ৭৫৮ জনের। সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে আমেরিকায়, চীনের পর করোনার ধ্বংসযজ্ঞ চলেছে ইতালি, ফ্রান্স আর স্পেনেও। বৃটেনেও চলছে মৃত্যুর মিছিল।


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা