আমরা সীমিত আকারে সবকিছু খুলে দেয়ার মিশনে নেমেছি, মানছি না লকডাউন। সেই সুযোগে করোনাভাইরাস ঝাঁপিয়ে পড়েছে সর্বশক্তি নিয়ে...

আবারও নতুন রেকর্ড! করোনায় সংক্রমণের সংখ্যা, আর মৃতের অঙ্ক- দুই দিক থেকেই আগের সব হিসেবকে পেছনে ফেলে দিলো আজকের তারিখটা। গত ২৪ ঘন্টায় করোনায় নতুন আক্রান্ত হয়েছে একদিনে সর্বোচ্চ ১১৬২ জন! নতুন করে গত ২৪ ঘন্টায় সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে একদিনে সর্বোচ্চ ১৯ জন। এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ১৫ জনের। ২৪ ঘন্টায় সর্বোচ্চ সংক্রমনের সংখ্যাটা এর আগে ছিল ১০৩৪।

গত ২৪ ঘন্টায় পরীক্ষা করা হয়েছে ৭৯০০ জনের শরীরে। আজকের ১৯ জন সহ সরকারী হিসেবে এখন পর্যন্ত মোট মারা গিয়েছে  ২৬৯ জন। আর শুধু সরকারী হিসেবেই আজকে পর্যন্ত করোনায় আক্রান্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭৮২২ জনে। স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ বুলেটিনে জানানো হয়েছে এসব তথ্য।

এই নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন মোট ৩৩৬১ জন। শুরু থেকে আজ পর্যন্ত মোট কোভিড-১৯ টেষ্ট করা হয়েছে ১৪৪৫৩৮ জনের শরীরে। এদের মধ্যে ১৭৮২২ জন আক্রান্ত, অর্থাৎ প্রতি একশো পরীক্ষায় পজিটিভ প্রমাণীত হচ্ছেন ১২ জনেরও বেশি মানুষ!

এরপরেও যদি এই দেশের মানুষ সতর্ক না হয়, বাচ্চার জামাকাপড় কেনার অজুহাতে মার্কেটে ভীড় জমানো বন্ধ না করে, ব্যাংকে টাকার জন্যে গায়ে গা লাগিয়ে লাইন ধরা বন্ধ না করে, তথাকথিত সুরাইয়ার আগমনের অপেক্ষায় বসে থাকে- তাহলে সবকিছু ভাগ্যের হাতে ছেড়ে দিয়ে চরম পরিণতির জন্যে অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার নেই আমদের।


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা