৫১তম দিনে এসে আজ করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৯১৩ জনে। এর মধ্যে গত ২৪ ঘন্টাতেই কোভিড-১৯ পজিতিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৪৯৭ জন!

বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হবার পরে পেরিয়ে গেছে ৫০টি দিন। আজ ৫১তম দিনে এসে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৯১৩ জনে। এর মধ্যে গত ২৪ ঘন্টাতেই কোভিড-১৯ পজিতিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৪৯৭ জন! ৫১ দিনে মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ১৫২ জনের, এরমধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে জানানো হয়েছে এসব তথ্য। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৮১২টি। এর ভেতরে করোনা পজিটিভ পাওয়া গেছে ৪৯৭ জনের। দেশে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের রেকর্ডটা অল্পের জন্যে ভাঙেনি আজ, এর আগে গত ২৩ থেকে ২৪শে এপ্রিলের মধ্যে ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছিলেন ৫০৩ জন।

এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে যারা হাসপাতালে ভর্তি হয়েছিলেন, তাদের মধ্যে মোট ১৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯ জন। আক্রান্তদের বেশিরভাগই বাড়িতে চিকিৎসা নিচ্ছেন, আইইডিসিআরের পরামর্শ নিচ্ছেন ফোনে- একারণেই সুস্থ হওয়ার সংখ্যাটা কম মনে হচ্ছে। হোম আইসোলেশনে থেকে যারা করোনা থেকে সেরে উঠছেন, তাদের সুনির্দিষ্ট সংখ্যাটা এখনও হাতে আসেনি স্বাস্থ্য অধিদপ্তরের।

এ পর্যন্ত বাংলাদেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০৪০১ টি। সাধারণ ছুটির মেয়াদ এক মাস অতিক্রম করেছে আজ। সকালেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার প্রাদুর্ভাব না কমলে সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ সহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হতে পারে।

কথা বলুন নিঃসংকোচে

প্রিয় পাঠক, করোনার এই দিনগুলিতে নানাবিধ সমস্যায় জর্জরিত হতেই পারেন আপনি। সেটা হতে পারে অর্থনৈতিক, মানসিক- বা অন্য কিছু। আপনার সমস্যার কথা জানান আমাদের, আমরা চেষ্টা করব সেটা যথাযথ কর্তৃপক্ষের কাছে অবহিত করার, যাতে বেরিয়ে আসে সমাধানের পথ।


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা