এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪৯৫৮ জন, মোট মারা গেছেন ১৪০ জন।

নতুন রোগী শনাক্তের সংখ্যাটা গতকাল শীর্ষে উঠেছিল, ৫০৩ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছিলেন এর আগের ২৪ ঘন্টায়। আজ সেই অঙ্কটা কমেছে খানিকটা, কিন্ত স্বস্তির উপায় নেই কোন। ৩০৯ জন শনাক্ত হয়েছে গত ২৪ ঘন্টায়, করোনায় আক্রান্ত হয়ে এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৯ জনের। মৃতদের মধ্যে পাঁচজন নারী, চারজন পুরুষ। অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪৯৫৮ জন, মোট মারা গেছেন ১৪০ জন। নতুন করে কেউ সুস্থ হননি গত ২৪ ঘন্টায়, কাজেই মোট সুস্থের সংখ্যাটা ১১২-তেই আটকে থাকছে আপাতত।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩৩৭ জনের। গতকাল শুক্রবার থাকায় কয়েকটি জায়গা থেকে এখনও নমুনা পরীক্ষার ফলাফল এসে পৌঁছায়নি স্বাস্থ্য অধিদপ্তরের হাতে, সেগুলো আগামীকালের পরিসংখ্যানে যুক্ত করা হবে।

ব্রিফিংয়ে জানানো হয়েছে, গতকাল পর্যন্ত দেশে মোট একুশটি স্থানে করোনা পরীক্ষা করা হচ্ছিল। আজ থেকে নতুন দুটি পরীক্ষাগার সহ মোট ২৩টি স্থানে করোনা পরীক্ষা করানো যাবে। এ সপ্তাহের শেষ নাগাদ এই পরীক্ষাগারের সংখ্যাটা আরও বাড়বে বলেই জানানো হয়েছে।

এ পর্যন্ত দেশের মোট ৬০টি জেলায় করোনা রোগী আক্রান্ত হয়েছেন। কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল সহ সরকারী হাসপাতালগুলোতে অক্সিজেনের সংকট নেই বলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে সবাইকে।

কথা বলুন নিঃসংকোচে

প্রিয় পাঠক, করোনার এই দিনগুলিতে নানাবিধ সমস্যায় জর্জরিত হতেই পারেন আপনি। সেটা হতে পারে অর্থনৈতিক, মানসিক- বা অন্য কিছু। আপনার সমস্যার কথা জানান আমাদের, আমরা চেষ্টা করব সেটা যথাযথ কর্তৃপক্ষের কাছে অবহিত করার, যাতে বেরিয়ে আসে সমাধানের পথ।


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা