২৪ ঘন্টার ব্যবধানে করোনায় আক্রান্ত হয়ে এত মানুষ বাংলাদেশে আর কখনও মারা যায়নি। শনাক্তের সংখ্যাটাও ২৪ ঘন্টায় সর্বোচ্চ!

করোনা সংক্রমণে আবারও রেকর্ড! শনাক্ত এবং মৃত- দুই সংখ্যাতেই অতীতকে ছাপিয়ে গেছে গত ২৪ ঘন্টা। নতুন করে এই সময়ে সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে একদিনে ২২ জন। ২৪ ঘন্টার ব্যবধানে এত মানুষ বাংলাদেশে আর কখনও মারা যায়নি। গত ২৪ ঘন্টায় করোনায় নতুন আক্রান্ত হয়েছে রেকর্ড ১৭৭৩ জন! গতকাল করোনায় শনাক্ত হয়েছিল ১৬৫১ জন।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১০২৬২টি। শুরু থেকে আজ পর্যন্ত মোট কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে ২১৪১১৪ জনের শরীরে। স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, প্রতিদিন অন্তত দশ হাজার পরীক্ষা করতে চান তারা, সেই লক্ষ্য পূরণ হয়েছে গত দুই দিনে। তবে পরীক্ষা বাড়ায় শনাক্তের সংখ্যাটাও বাড়ছে, করোনাভাইরাস যে দেশের আনাচে কানাচে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে, তাতে কোন সন্দেহ নেই এখন আর।

করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম রোগীর মৃত্যু হয়েছিল ১৮ই মার্চ। গত দুই মাস তিন দিনে সরকারী হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গিয়েছে  ৪০৮ জন। তবে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন, এমন মৃত্যুর সংখ্যা ধর্তব্যে নিলে সংখ্যাটা বাড়বে।

সরকারি হিসেবে আজকে পর্যন্ত করোনায় আক্রান্ত মোট করোনা রোগীর সংখ্যা ২৮৫১১ জন। আর হাসপাতালে যারা ভর্তি হয়েছিলেন করোনায় আক্রান্ত হয়ে, তাদের মধ্যে  সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন মোট ৫৫৯২ জন। স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ বুলেটিনে জানানো হয়েছে এসব তথ্য।


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা