এত আক্রান্ত, এত মৃত্যু- তবুও আমাদের বিকার নেই, আমরা ছুটছি বাড়ির পথে, ভীড় জমাচ্ছি শপিং মলে, হাট-বাজারে, করোনাভাইরাসকে পাত্তাই দিচ্ছি না কেউ!

ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের নিয়ন্ত্রণটা হারিয়ে ফেলেছি আমরা। কোনকিছুই আর পক্ষে নেই, সংক্রমণ বাড়ছে প্রতিদিন, বাড়ছে মৃত্যুর মিছিল, হচ্ছে নতুন রেকর্ড। গত ২৪ ঘন্টায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১২৫১ জন। এর আগেরদিন সর্বোচ্চ ১৬০২ জন শনাক্ত হয়েছিলেন, সেই তুলনায় গত ২৪ ঘন্টায় শনাক্তের সংখ্যাটা সামান্য কম!

মৃত্যুর সংখ্যায় নতুন রেকর্ড না হলেও, আগের রেকর্ডকে ছুঁয়েছে গত ২৪ ঘন্টা, নতুন করে এই সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২১ জন। আগেরদিনও ঠিক ২১ জনই প্রাণ হারিয়েছিলেন করোনাভাইরাসের কারণে। সরকারী  হিসেবে এখন পর্যন্ত মোট মারা গেছে ৩৭০ জন। স্বাস্থ্য অধিদপ্তরের স্পেশাল বুলেটিনে জানানো হয়েছে এসব তথ্য।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৪৯৯টি। সরকারি হিসেবে আজকে পর্যন্ত করোনায় আক্রান্ত মোট করোনা রোগী ২৫১২১ জন। শুরু থেকে আজ পর্যন্ত কোভিড-১৯ টেষ্ট করা হয়েছে মোট ১৯৩৬৪৫ জনের শরীরে। আর যারা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, তাদের মধ্যে এপর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন মোট ৪৯৯৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪০৮ জন।

মানুষকে ঘরে রাখার আপ্রাণ চেষ্টা করা হয়েছে, আমরা কথা শুনিনি, লকডাউন মানিনি। এখন দল বেঁধে ঢাকা ছাড়ছে মানুষ, বাড়িতে ঈদ করার জন্য! ফেরিঘাটে উপচে পড়া ভীড়, ঢাকা থেকে বের হবার রাস্তাগুলোতে যানবাহনের দীর্ঘ সারি। স্বপ্নের বদলে সঙ্গে করে যে করোনাভাইরাস বাড়ি নিয়ে যাচ্ছি আমরা, সেটা কেউ বুঝতে পারছে না, পারলেও পাত্তা দিচ্ছে না। জীবন দিয়ে যাতে এই ভুলের প্রায়শ্চিত্ত করা না লাগে, সেটাই কামনা রইলো...


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা