আশঙ্কার ব্যাপার হচ্ছে, রোগীর সংখ্যা প্রতিদিন রেকর্ড করে বাড়লেও, আমাদের মধ্যে বিন্দুমাত্র সচেতনতা নেই, আমরা ঈদের শপিংয়ে ব্যস্ত!

আবারও নতুন রেকর্ড, ২৪ ঘন্টায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১২৭৩ জন। বাংলাদেশে ২৪ ঘন্টার ব্যবধানে এটাই শনাক্ত হওয়া রোগীর সর্বোচ্চ সংখ্যা। এর আগে একদিনে সর্বোচ্চ ১২০২ জন শনাক্ত হয়েছিলেন। গত ২৪ ঘন্টায় সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন। 

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮১১৪ টি। সরকারী  হিসেবে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৩২৮ জন। আর সরকারি হিসেবে আজকে পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ২২২৬৮ জন। 

আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে যারা হাসপাতালে ভর্তি হয়েছিলেন, তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন মোট ৪,৩৭৩ জন। শুরু থেকে আজ পর্যন্ত মোট কোভিড-১৯ টেষ্ট করা হয়েছে ১৭৫৪০৮ জনের শরীরে। আশঙ্কার ব্যাপার হচ্ছে, রোগীর সংখ্যা প্রতিদিন রেকর্ড করে বাড়লেও, আমাদের মধ্যে বিন্দুমাত্র সচেতনতা নেই। 

করোনার পরীক্ষার জন্য নির্ধারিত স্থানগুলোর সামনে মানুষের লম্বা লাইন, অনেকে ৪/৫ দিন সিরিয়াল দিয়েও টেস্ট করাতে পারছেন না, আবার করোনায় আক্রান্ত হয়েও অনেকে শুধু টেস্ট করাতে না পারায় চিকিৎসা পাচ্ছেন না, এমন একাধিক মৃত্যু ঘটেছে গত কয়েকদিনে। হিসেব করলে করোনায় আক্রান্তে মৃত্যুর চেয়ে করোনার উপসর্গে মৃত্যুর সংখ্যাই বোধহয় বেশি হবে। সরকারের উচিত, এই ব্যাপারগুলো যথাযথভাবে দেখভাল করা। নইলে ইতালি-আমেরিকার পথে হাঁটতে দেরী হবে না আমাদেরও... 


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা