লকডাউন মানা হচ্ছে না, মানুষজন ছুটছে বাজার-ব্যাংক আর শপিং সেন্টারে। গণহারে আক্রান্ত হয়ে হার্ড ইমিউনিটির রাস্তায় হাঁটা ছাড়া আমাদের সামনে বোধহয় উপায় নেই আর...

সংক্রমণের সংখ্যা কমার ইঙ্গিত দেখা যাচ্ছে না কোথাও। হাজারের আশেপাশে ওঠানামা করছে সংখ্যাটা, প্রতিদিনই। মৃত্যুর অঙ্কটাও আশঙ্কাজনক। নতুন করে গত ২৪ ঘন্টায় সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে ১৬ জন। আর এই সময়ে করোনায় নতুন। করে আক্রান্ত হয়েছে ৯৩০ জন।!

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৭৮২ জনের। শুরু থেকে আজ পর্যন্ত মোট কোভিড-১৯ টেষ্ট করা হয়েছে ১৬৭২৯৪ জনের শরীরে। করোনায় আক্রান্ত হয়ে সরকারী  হিসেবে এখন পর্যন্ত মোট মারা গিয়েছেন ৩১৪ জন।

সরকারি হিসেবে আজকে পর্যন্ত করোনায় আক্রান্ত মোট করোনা রোগী ২০৯৯৫ জন। এই নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন মোট ৪১১৭ জন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে জানানো হয়েছে এসব তথ্য। নমুনা ও রিপোর্ট এসেছে ৩৩ টি ল্যাবের, বাকী ৮ টি ল্যাব গতকাল শুক্রবার থাকায় বন্ধ ছিলো। সেগুলোর রিপোর্ট আগামীকাল সংযুক্ত করা হবে।

পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে, ঢাকার পাশাপাশি অন্যান্য শহরেও বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। চট্টগ্রামে প্রতিদিনই শ'খানেক মানুষ আক্রান্ত হচ্ছেন। কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা শিবিরেও পাওয়া গেছে করোনা রোগী। লকডাউন মানা হচ্ছে না, মানুষজন ছুটছে বাজার-ব্যাংক আর শপিং সেন্টারে। গণহারে আক্রান্ত হয়ে হার্ড ইমিউনিটির রাস্তায় হাঁটা ছাড়া আমাদের সামনে বোধহয় উপায় নেই আর...


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা